1. akfilmmultimedia@gmail.com : admin2020 :
  2. teknafchannel71@gmail.com : teknaf7120 :
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
অবশেষে জামিনে মুক্ত মাওলানা মামুনুল হক টেকনাফে আওয়ামী লীগ নেতা সহ ৩ কৃষক অপহরণ ৮ ঘন্টা পর উদ্ধার সীমান্তে শিক্ষার আলো ছড়াচ্ছে মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজ – সচিব কামরুল হাসান(এনডিসি) দেশের পথে এমভি আবদুল্লাহ, বাড়ি ফেরার উচ্ছ্বাস নাবিকদের ৩ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার কক্সবাজারের উখিয়া নাফনদী ১০ বাংলাদেশি জেলেকে ধরে নেওয়ার অভিযোগ উঠেছে । টেকনাফ উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী সরোয়ার আলম মনোনয়ন পত্র জমা দিয়েছেন  বিজিবি’র অভিযানে বিদেশি মদ উদ্ধার বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বেঁধে ছাত্রলীগ নেতাকে নির্যাতন-মারধার টেকনাফে নির্মাণ শ্রমিক উন্নয়ন সমিতির পক্ষ থেকে আন্তর্জাতিক শ্রমিক দিবস পালিত

হ্নীলা পূর্ব সিকদার পাড়া, বিল পাড়া নেই রাস্তা! বর্ষকালে গৃহবন্দী শত স্কুল শিশু, চিকিৎসা সহ নানা সমস্যা স্থানীয় চেয়ারম্যান রাশেদের সুদৃষ্টি

  • আপডেট সময় : শনিবার, ৩০ মে, ২০২০
  • ৭০৫ বার পড়া হয়েছে

মোঃ শেখ রাসেল,টেকনাফ

শতবছর ধরে বসবাস করে আসা হ্নীলা পূর্বসিকদার পাড়ার উত্তর বিল গ্রামের মানুষ। শত বছরেও মেলেনি রাস্তার খোঁজ,হ্নীলা স্টেশনের এত পাশাপাশি হওয়ার পরও দেখার মত কেউ নেই। বর্ষকাল হলে পানির উপর দিয়ে চলাফেরা করতে হয় গ্রামের মানুষের,সামান্য জমির আইলের উপর দিয়ে চলাফেরা করে পাচঁশতর চেয়ে বেশি মানুষ।বর্ষকাল যেন বিলপাড়া গ্রামের অভিশপ্ত এক জীবনকাল। বর্ষকাল হলেই বন্ধ হয়ে যায়, ঐ গ্রামের স্কুল ও মাদ্রাসা পড়োয়া ছাত্রছাত্রীর লেখাপড়া।ফলে,তাদের লেখাপড়ার মনমানসিকতা ভেঙ্গে পড়ে।এক পর্যায়ে লেখাপড়া থেকে বঞ্চিত হয়।তাছাড়া,মানুষের অসুখ-বিসুখ হলে রোগী নিয়ে যেতে বা লাশ নিয়ে যেতে গ্রামের মানুষের আহাজারির শেষ নেই বর্ষকালে। এক কথায়,বর্ষকাল হল বিলপাড়া গ্রামের জন্য অভিযোজন এক জীবন,যা কষ্টের বিনিময়ে টিকে থাকতে হয়।

বিল পাড়া,গ্রাম বাসীর আক্ষেপ,এতগুলো মানুষের কষ্ট কি কারো চোখে পড়েনা,ভোটের সময় তো সবাই আসে। কিন্তু, শত পরিবারের কষ্ট লাঘব করার জন্য তো কেউ আসেনা।
বিলপাড়া গ্রামবাসীর অনুরোধ, তারুণ্যের জননেতা,গরীবের জনদরদী চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলীকে সুদৃষ্টির আকর্ষণ করছে। গ্রামবাসী বলেন, গরীবের দরদী চেয়ারম্যান চাইলে পারে শতবছরের রেকর্ড় ভেঙ্গে একটা ছোটকাট রাস্তা ব্যবস্থা করার।আক্ষেপে বলেন,যদি চেয়ারম্যান আমাদের কষ্টগুলো বুঝে,তাহলে তিনি অবশ্যই আমাদের জন্য কিছু না কিছু ব্যবস্থা করবেন। এই আশা নিয়ে চেয়ারম্যান মহোদয়ের কাছে বিশেষ আকুতি বিলপাড়া গ্রামবাসীর।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর